শীর্ষে থেকে পাঁচে সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:২৭ পিএম, ১২ জুন ২০২৪
শীর্ষে থেকে পাঁচে সাকিব

ব্যাটে-বলে নিজেকে মেলে ধরতে পারায় ইতিমধ্যে শুরু হয়েছে নানা সমালোচনা। এবার আইসিসি টি-টোয়েন্টি র্যাংকিংয়ের বড় ধাক্কা খেলে সাকিব আল হাসান। অলরাউন্ডারে শীর্ষস্থানে থাকা সাকিব এখন সেরা পাঁচে নেমে গেছেন।

বুধবার (১২ জুন) আইসিসির হালনাগাদ র্যাংকিং থেকে এ তথ্য জানানো গেছে।

টি-টোয়েন্টি ক্রিকেটে অলরাউন্ডার র্যাংকিংয়ে শীর্ষস্থানে থেকেই বিশ্বকাপ শুরু করেছিলেন সাকিব। মাঝে একবার শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গার সাথে যৌথভাবে শীর্ষে থাকলেও না খেলেই আবারও সিংহাসন ফেরত পেয়েছিলেন। তবে এবার এক ধাক্কায় পাঁচ নম্বরে নেমে গেছেন তিনি।

বিশ্বকাপে শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ব্যাটে-বলে দুই বিভাগেই খারাপ করেছেন সাকিব আল হাসান। শ্রীলঙ্কার বিপক্ষে বল হাতে তিন ওভারে ৩০ রান দিয়ে উইকেটশূন্য ও ব্যাট হাতে ১৪ বলে ৮ রান এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১ ওভারে ৬ রানে উইকেটশূন্য ও ব্যাট হাতে ৪ বলে ৩ রান করেছিলেন সাকিব।

টানা দুই ম্যাচে বাজে পারফর্ম্যান্সের কারণে ১৫ রেটিং পয়েন্ট হারিয়েছেন সাকিব। ২০৮ পয়েন্ট নিয়ে সাকিবের অবস্থান এখন পাঁচ নম্বরে। যেখানে সর্বশেষ সপ্তাহের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে থাকা সাকিবের রেটিং পয়েন্ট ছিল ২২৩।

সাকিব শীর্ষস্থান হারানোর দিয়ে সিংহাসহ দখলে পেয়েছেন আফগানিস্তানের মোহাম্মদ নবী। ২৩১ রেটিং পয়েন্ট দুই ধাপ এগিয়েছেন আফগান এ অলরাউন্ডার। এছাড়া ২২৫ রেটিং নিয়ে তিন ধাপ এগিয়ে দুই নম্বরে ওঠে এসেছেন অস্ট্রেলিয়ার মার্কাস স্টয়নিস।



শেয়ার করুন :