ভারতকে আগে ব্যাটিংয়ে পাঠালো পাকিস্তান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৫৩ পিএম, ০৯ জুন ২০২৪
ভারতকে আগে ব্যাটিংয়ে পাঠালো পাকিস্তান

টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্বে সবচেয়ে ভাইভোল্টেজ হিসেবে উত্তেজনা ছড়ানো ম্যাচে ভারতের বিপক্ষে টস ভাগ্যে জয় পেয়েছে পাকিস্তান। টসে জিতে নিজেরা প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত জানিয়ে ভারতকে ব্যাটিংয়ে পাঠিয়েছেন অধিনায়ক বাবর আজম।

রোববার (৯ জুন) বাংলাদেশ সময় রাতে এ ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে। টস হলেও নিউ ইয়র্কে সকাল থেকেই বৃষ্টি হওয়ায় ম্যাচটি মাঠে গড়াতে দেরি হচ্ছে। শেষ পর্যন্ত ম্যাচটি মাঠে গড়ানো সম্ভব না হলে পয়েন্ট ভাগ করে নিতে হবে। কারণ গ্রুপ পর্বে কোন  ম্যাচের জন্য রিজার্ভ ডে নেই।

দেশ দুটির রাজনৈতিক পরিস্থির জন্য ভারত-পাকিস্তান ক্রিকেট ম্যাচ মানেই আলাদা উত্তেজনা। যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হলেও এ ম্যাচেও উত্তেজনার কোন কমতি নেই। তবে এসবে কান দিচ্ছেন না পাকিস্তানের অধিনায়ক বাবর আজম।

নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক যুক্তরাষ্ট্রে বিপক্ষে হারের পর ভারতের বিপক্ষে জয় ছাড়া অন্য কিছু ভাবছে না পাকিস্তান ক্রিকেট দল। ফলে ক্রিকেট ছাড়া বাইরের অন্য কোন চাপ থেকে দূরে থাকছে অধিনায়ক বাবর আজমও। টস জয়ের পর তিনি বলেন, ‍“অতীত অতীত, আমরা এই ম্যাচের জন্য অপেক্ষা করছি।”

এদিকে, ভারতের বিপক্ষে ম্যাচটিতে আগের একদাশ থেকে একটি পরিবর্তন এনেছে পাকিস্তান। আজম খানের পরিবর্তে ইমাদ ওয়াসিমকে একাদশে নেওয়া হয়েছে। তবে ভারত কোন পরিবর্তন আনেনি।

পাকিস্তান একাদশ
বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), উসমান খান, ফখর জামান, শাদাব খান, ইফতেখার আহমেদ, ইমাদ ওয়াসিম, শাহীন আফ্রিদি, হারিস রউফ, নাসিম শাহ এবং মোহাম্মদ আমির।

ভারত একাদশ
রোহিত শর্মা (অধিনায়ক) বিরাট কোহলি, রিশাদ পান্থ (উইকেটকিপার), সূর্যকুমার যাদব, শিবাম দুবে, হার্দিক পান্ডিয়া, রবিন্দ্র জাজেদা, অক্ষর পাটেল, জাসপ্রিত বুমরা,আর্শদীপ সিং এবং মোহাম্মদ সিরাজ।



শেয়ার করুন :