উগান্ডাকে রেকর্ড সর্বনিম্ন রানে গুটিয়ে দিলো ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৪১ পিএম, ০৯ জুন ২০২৪
উগান্ডাকে রেকর্ড সর্বনিম্ন রানে গুটিয়ে দিলো ওয়েস্ট ইন্ডিজ

টি-টোয়েন্টি বিশ্বকাপে দলীয় সর্বনিম্ম রানের রেকর্ডটি দখলে ছিল নেদারল্যান্ডস ক্রিকেট দলের। তবে নেদারল্যান্ডসের সেই লজ্জার রেকর্ডে এবার ভাগ বসালো উগান্ডা। চলমান বিশ্বকাপে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাত্র ৩৯ রানে অল-আউট হয়েছে তারা।

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের ২০১৪ আসরে শ্রীলঙ্কার বিপক্ষে সমান ৩৯ রানে গুটিয়ে গিয়েছিল নেদার‌ল্যান্ডস ক্রিকেট দল। এখন পর্যন্ত সেটাই ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বনিম্ন দলীয় সংগ্রহ। তবে এখন থেকে এ লজ্জার রেকর্ডটি যৌথভাবে বহন করবে উগান্ডা এবং নেদারল্যান্ডস।

রোববার (৯ জুন) চলমান বিশ্বকাপের ১৮তম ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ১৭৩ রানের সংগ্রহ গড়ে ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ব্যাট করতে নেমে ক্যারিবিয়দের বোলিং তোপে ১২ ওভারে ৩৯ তুলে গুটিয়ে যায় উগান্ডার ব্যাটিং ইনিংস।

উগান্ডার পক্ষে ব্যাট হাতে সর্বোচ্চ ১৩ রান করেন জুমা মিয়াগী। ২০ বল খেলে কোন চার ছক্কা না মারলেও অপরাজিত ছিলেন তিনি। জুমা মিয়াগীর এ ইনিংস ছাড়া উগান্ডার আর কোন ব্যাটার দুই অংকের ঘরে যেতে পারেনি। এর মাঝে শূন্যতে আউট হয়েছেন তিনজন। উগান্ডাকে এমন হারের লজ্জা দেওয়ার পথে বল হাতে ৫ উইকেট শিকার করেছেন উইন্ডিজের আকিল হোসেন।

উগান্ডার বিপক্ষে ১৩৪ রানের বিশাল ব্যবধানে জয় পেলেও গ্রুপ পর্বে দ্বিতীয় স্থানে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ। সমান দুই ম্যাচে জয় পেলেও রান রেটে এগিয়ে থেকে ‘সি’ গ্রুপের শীর্ষে রয়েছে আফগানিস্তান। এছাড়া ক্যারিবিয়দের কাছে হারের লজ্জার রেকর্ড গড়লেও এক ম্যাচে জয় পেয়ে তৃতীয় স্থানে রয়েছে উগান্ডা।



শেয়ার করুন :