শ্রীলঙ্কার বিপক্ষে ‘ঠান্ডা মেজাজে’ পরিকল্পনার বাস্তবায়ন চান শান্ত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:১৫ পিএম, ০৭ জুন ২০২৪
শ্রীলঙ্কার বিপক্ষে ‘ঠান্ডা মেজাজে’ পরিকল্পনার বাস্তবায়ন চান শান্ত

শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করতে যাচ্ছে বাংলাদেশ। প্রথম ম্যাচেই শ্রীলঙ্কার বিপক্ষে জয় তুলে এগিয়ে যাওয়ার প্রত্যয়ে রয়েছে টাইগাররা। অধিনায়ক নাজমুল হোসেন শান্ত জানালেন, শ্রীলঙ্কার বিপক্ষে “কিভাবে ঠান্ডা মেজাজে পরিকল্পনা বাস্তবায়ন করা যায় সেটাই গুরুত্বপূর্ণ।”

বাংলাদেশ সময় শনিবার ভোর সাড়ে ৬টায় শুরু হবে ম্যাচটি। তার আগে শুক্রবার (৭ জুন) ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে হাজির হয়েছিলেন শান্ত।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে জ্বলে উঠতে পুরোপুরি ব্যর্থ হয়েছে শ্রীলঙ্কা। ফলে ধারাবাহিকভাবে খারাপ পারফরমেন্সে সমালোচনার মুখ পড়লেও নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে হারানোর আশায় করছে টাইগাররা।

শান্ত বলেন, “তারা (শ্রীলঙ্কা) কী ভাবছে, তাদের মনের ভেতর কী হচ্ছে, সে সব নিয়ে ভাবছি না। আমরা নিজেদের নিয়েই ভাবছি এবং আমাদের সামর্থ্য দিয়ে খেলবো। তবে হ্যাঁ, তাদের জন্য ম্যাচটা (দক্ষিণ আফ্রিকার বিপক্ষে) ভালো ছিল না। তাদের কেমন অবস্থা যাচ্ছে, সেসব নিয়ে আমরা ভাবছি না।”

তিনি বলেন, “টুর্নামেন্টে চারটি ম্যাচই (গ্রুপ পর্বে) গুরুত্বপূর্ণ। আমি ব্যক্তিগতভাবে এই (শ্রীলঙ্কার বিপক্ষে) ম্যাচকে আলদাভাবে দেখতে চাই না। আমরা জানি অবশ্যই এটি খুবই গুরুত্বপূর্ণ ম্যাচ। বেশি চিন্তা না করে আমাদের সাজানো পরিকল্পনা এবং সেগুলো বাস্তবায়ন করা অনেক বেশি গুরুত্বপূর্ণ। ম্যাচের দিন আমরা কিভাবে ঠান্ডা মেজাজে পরিকল্পনা বাস্তবায়ন করতে পারি সেটা গুরুত্বপূর্ণ।”

‘ডু অর ডাই’ ম্যাচ ভেবে নিয়ে নিজেদের সেরাটা দিতে শ্রীলঙ্কা মাঠে নামবে বলে মনে করেন শান্ত। বলেন, “ম্যাচটি দুই দলের জন্য খুবই চ্যালেঞ্জিং। তবে ম্যাচের দিন যে দল ভালো খেলবে তারাই জিতবে। আমি আগেই বলেছি, বেশি চিন্তা না করে দলের যা পরিকল্পনা আছে সেগুলো বাস্তবায়নের দিকে আমাদের মনোযোগ দেওয়া উচিত।”

তিনি আরও বলেন, “সামনের দিকে খুব বেশি না তাকিয়ে, আমাদের বর্তমানে থাকাটা খুবই গুরুত্বপূর্ণ। সবাই ভালো প্রস্তুতি নিয়েছে। আমি আশা করি, সবাই পরিকল্পনা ভালোভাবে কাজে লাগাতে পারবে।”



শেয়ার করুন :