শরিফুলের ইনজুরি নিয়ে দুশ্চিন্তা, বাড়ছে অপেক্ষা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:১৪ পিএম, ০৬ জুন ২০২৪
শরিফুলের ইনজুরি নিয়ে দুশ্চিন্তা, বাড়ছে অপেক্ষা

পেসার তাসকিন আহমেদ ইনজুরিতে পড়ায় বিশ্বকাপের দল ঘোষণা নিয়েও পড়তে হয়েছিল বিড়ম্বনায়। বিশ্বকাপের জন্য যুক্তরাষ্ট্রে গিয়েও একই দুশ্চিন্তায় পড়েছে বাংলাদেশ ক্রিকেট দল। তাসকিন ভালো হলেও নতুন করে ইনজুরিতে পড়েছেন পেসার শরিফুল ইসলাম। হাতে ছয় সেলাই পড়ায় তাকে ফিরে পাওয়া নিয়ে করতে হচ্ছে অপেক্ষা।

বিশ্বকাপে দলের সাথে থাকতে যুক্তরাষ্ট্রে গেছেন টাইগারদের প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু। সেখানে বাংলাদেশ থেকে যাওয়া সাংবাদিকদের সাথে কথা বলেছেন তিনি। জানিয়েছেন দলরর বর্তমান অবস্থা ও বিশ্বকাপের প্রত্যাশা।

গাজী আশরাফ হোসেন লিপু বলেন, ‍“ইনজুরি একটি বড় কনসার্ন হয়েছে যুক্তরাষ্ট্রে আসার আগে থেকেই এবং যুক্তরাষ্ট্রে শরিফুলের ইনজুরি নিয়ে আমরা বেশি চিন্তিত। কারণ, তার ছয়টা সেলাই পড়েছে আপনারা জানেন। সেটার রিকভারি বোঝার জন্য আমাদের আরও কয়েকদিন সময় দরকার।”

তিনি বলেন, “তবে আশার খবর হচ্ছে যে, তাসকিন আজকে যে বোলিং করেছে এবং যে ফিডব্যাক পেয়েছি, নতুন করে কোন কিছু না হলে ৭ তারিখ (শ্রীলঙ্কার বিপক্ষে) সে খেলতে পারবে। মেডিক্যাল টিম থেকে আমরা এটা ফিডব্যাক পেয়েছি।”

শরিফুলের ইনজুরির আপডেট নিয়ে এক প্রশ্নের জবাবে টাইগারদের প্রধান নির্বাচক বলেন, “আমরা আরও কয়েকদিন পর্যবেক্ষণ করবো। কারণ বদলি হিসেবে যিনি সংযুক্ত হতে পারেন, আমরা একজন পেস বোলার ক্যারি করছি, হাসান (হাসান মাহমুদ), তো সেটা আমাদের হাতেই আছে। তবে আমরা শরিফুলকে পেতে আগ্রহী।”

তিনি আরও বলেন, “অনেক কিছুই নির্ভর করছে (শরিফুলের পরিবর্তন) যে, এ টুর্নামেন্টে আমরা কতদূর যেতে পারবো, সেটাও একটা হিসেবের ব্যাপার। প্রথম ম্যাচের ফলাফল সেটার জন্য বড় ভূমিকা রাখবে। ৯ তারিখে (জুন) আমরা তার (শরিফুর) আরও একটা পরীক্ষা করা হবে। সেখানে দেখা হবে যে তার রিকভারি কেমন, আমরা যতটুকু আশা করছি সেটা হচ্ছে নাকি কেমন হচ্ছে এবং দলের পারফর্ম্যান্স কেমন হচ্ছে সেটার উপর একটা সিদ্ধান্ত থাকবে তখন।”

বাংলাদেশ সময় ৮ জুন (শনিবার) ভোরে শ্রীলঙ্কার বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রধম ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। এরপর বিশ্বকাপে বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ ১০ জুন, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। সেই ম্যাচের আগেই শরিফুলকে নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হবে। তবে প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে শরিফুল খেলতে পারছে না এটা এখন শতভাগ নিশ্চিত।



শেয়ার করুন :