না খেলেই নিজের সিংহাসন ফেরত পেলেন সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:০৬ পিএম, ০৫ জুন ২০২৪
না খেলেই নিজের সিংহাসন ফেরত পেলেন সাকিব

শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গার কাছে টি-টোয়েন্টিতে অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান হারিয়েছিলেন সাকিব আল হাসান। তবে এক সপ্তাহ না পেরুতেই সেই স্থান আবার ফেরত পেলেন সাকিব। তাও আবার কোন ম্যাচ না খেলেই নিজের সিংহাসন ফেরত পেয়েছে টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান।

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হেরে গেছে শ্রীলঙ্কা। ওই ম্যাচে বল হাতে উজ্জ্বল থাকলেও ব্যাট হাতে মলিন ছিলেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। ফলে অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে অবনতি হয়েছে তার। ছয় রেটিং পয়েন্ট হারানো হাসারাঙ্গার স্থান এখন দ্বিতীয় স্থানে।

বুধবার (৫ জুন) ক্রিকেটারদের র‍্যাঙ্কিংয়ের সাপ্তাহিক হালনাগাদ প্রকাশ করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। হালনাগাদ র‍্যাঙ্কিংয়ে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সাতটি ম্যাচের পারফরম্যান্স বিবেচনায় ধরা হয়েছে।

শীর্ষস্থান থেকে দুই নম্বারে নেমে যাওয়া হাসারাঙ্গার রেটিং পয়েন্ট এখন ২২২। তবে কোন ম্যাচ না খেলেই ২২৩ রেটিং পয়েন্টে থাকা সাকিব আল হাসান শীর্ষস্থানে ফিরে গেছেন।

টি-টোয়েন্টিতে অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ের শীর্ষ পাঁচজনের মধ্যে বাকি তিনটি স্থানে আছেন যথাক্রমে আফগানিস্তানের মোহাম্মদ নবি (২১২ রেটিং পয়েন্ট), জিম্বাবুয়ের সিকান্দার রাজা (২১০ রেটিং পয়েন্ট) ও অস্ট্রেলিয়ার মার্কাস স্টয়নিস (২০৪ রেটিং পয়েন্ট)।

এছাড়া এ ফরম্যাটে ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন ভারতের সূর্যকুমার যাদব। আর বোলিং র‍্যাঙ্কিংয়ে শীর্ষে রয়েছেন ইংল্যান্ডের আদিল রশিদ।

টি-টোয়েন্টিতে শীর্ষ স্থানে ছাড়া ওয়ানডে ও টেস্টে অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ের যথাক্রমে ২ ও ৩ নম্বরে রয়েছেন সাকিব আল হাসান।



শেয়ার করুন :