২০২২ বিশ্বকাপে দলে হয়তো থাকতে পারতাম: মাহমুদউল্লাহ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫০ এএম, ০৫ জুন ২০২৪

সাকিব আল হাসানের নেতৃত্বে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেছেন বাংলাদেশ। তবে ওই আসরে দলে জায়গা পাননি অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ। দীর্ঘদিন পরে হলেও ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সেই দিনের স্মৃতিচারণ করলেন তিনি। বলেন, “২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে আমি ছিলাম না, খারাপ লেগেছিল। আমার কাছে মনে হয়েছিল, দলে হয়তো থাকতে পারতাম, কিন্তু হয়নি।”

টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নিয়মিত আয়োজন ‘দ্য গ্রিন রেড স্টোরি’ সিরিজে বুধবার (৫ জুন) প্রকাশিত ভিডিওতে তিনি এমন মন্তব্য করেন।

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে মাহমুদউল্লাহ রিয়াদ আরও বলেন, “ওটার জন্য আমার কোনো কষ্টও (এখন) নেই। আমি সব সময়ই আলহামদুলিল্লাহ, যেটা বলি দলের জন্য যতটুকুই আমি করতে পারি। আমি আমার সর্বোচ্চটাই সব সময় নিংড়ে দিই।”

তিনি বলেন, “ব্যক্তিগত লক্ষ্য নিয়ে আমি খুব একটা চিন্তা করি না। দলের লক্ষ্য যদি অর্জন হয়, ওটাতেই অনেক খুশি। সুযোগ তো সব সময়ই থাকে। চেষ্টায়ও আমাদের কোনো কমতি থাকে না। ইনশা আল্লাহ, হয়তো এবার আমরা ভালো কিছু করব।”

ট্রফি জয় নিয়ে রিয়াদ বলেন, “ট্রফি জিততে আমার মনে হয় ভাগ্যেরও একটু সহায়তা লাগে। আমরা কয়েকটি মেগা ইভেন্টে হয়তো খুব কাছাকাছি গিয়েছিলাম। তবে দুর্ভাগ্যজনকভাবে আমরা পারিনি। এখন সামনে আরও একটি সুযোগ। সমর্থন আছে ইনশা আল্লাহ, যা যা করা সম্ভব আমরা করবো।”

নিজের ক্রিকেট ক্যারিয়ার নিয়ে অভিজ্ঞ এ ক্রিকেটার বলেন, “ক্যারিয়ারে উত্থান-পতন কম-বেশি ছিলই। আমি সব সময়ই আল্লাহর ওপর বিশ্বাস করি। আল্লাহর কাছেই সব সময় যা কিছু বলার আমি বলি। আল্লাহ হচ্ছেন সেরা পরিকল্পনাকারী। আমার ভালো সময়, খারাপ সময় সবকিছুরই একটি শিক্ষণীয় বিষয় থাকে -এটা আমি বিশ্বাস করি।”



শেয়ার করুন :