চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন নিয়েই বিশ্বকাপে গেছেন সৌম্য

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:২৩ পিএম, ০৩ জুন ২০২৪
চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন নিয়েই বিশ্বকাপে গেছেন সৌম্য

ছবি: ভিডিও থেকে নেওয়া

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে যাওয়ার আগে দলের কাছ থেকে বড় কোন প্রত্যাশা না করার কথা জানিয়ে গেছেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তবে অধিনায়ক যাই বলুক না কেন, ভিন্ন তথ্য কথা জানালেন সৌম্য সরকার। অভিজ্ঞ এ টাইগার ক্রিকেটার চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন নিয়েই বিশ্বকাপে গেছেন।

বিশ্বকাপ উপলক্ষে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নিয়মিত আয়োজন ‌‘দ্য গ্রিন রেড স্টোরি’তে এমন স্বপ্নের কথা জানিয়েছেন সৌম্য সরকার। বলেন, “যেকোন বিশ্বকাপই একটা গর্বের বিষয়। একজন প্লেয়ার হিসেবে বিশ্বকাপ খেলা সবারই স্বপ্ন।”

সৌম্য সরকার বলেন, “যেভাবে প্রথম বিশ্বকাপ খেলেছিলাম ২০১৫ সালে, এবারও সেই একই উত্তেজনা কাজ করবে। চেষ্টা করবো ২০২৪ বিশ্বকাপটা যেন আমার জন্য স্মরণী কিছু করতে পারি এবং দলকেও সে রকম একটা ভালো অবস্থানে নিয়ে যেতে।”

চলমান বিশ্বকাপে নিজের স্বপ্নি নিয়ে সৌম্য বলেন, ‍“আমি সব সময় স্বপ্ন বড় দেখি, চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন দেখি। আমি সব সময় স্বপ্ন বড় দেখেতে পছন্দ করি। তো আমার টার্গেট.. (চলমান বিশ্বকাপ), কেউ যদি বলে সেমি-ফাইনাল, আমি বলবো না, ফাইনাল খেলতেই যাব। তারপর রেজাল্টের কথা তো পড়ে আসবে।”

তিনি বলেন, “আমরা তো মাঠে ভালো খেলবো নাকি খারাপ খেলবো তার উপর নির্ভর করবে (রেজাল্ট)। কিন্তু স্বপ্ন বড় দেখা গুরুত্বপূর্ণ বিষয়। খেলায় তো ভালো খারাপ থাকেই, হার-জিত থাকে। তো সব কিছু মিলে তারা (সাপোর্টার) তাদের দিক থেকে যেন উৎসব হিসেবে নেয় এবং আমরা তো আমাদের সর্বোচ্চটা দেব। ওর ভেতর থেকো তারা যেন হ্যাপিনেসটা খুঁজে নিতে পারে।”

ব্যাটারদের নিয়ে সৌম্য বলেন, “একজন ব্যাটসম্যানের (ব্যাটার) রানটা গুরুত্বপূর্ণ। সে যেখানেই রান করুক, সেটা তার আত্মবিশ্বাসের উন্নতি করে। রান না করলে একজন ব্যাটসম্যানের (ব্যাটার) কখনো আত্মবিশ্বাসের উন্নতি হয় না। রানটা অবশ্যই মেন্টালি সাপোর্ট করবে।”

তিনি আরও বলেন, “শান্ত নতুন ক্যাপ্টেন এবং আমাদের সাথে অভিজ্ঞ সাকিব ভাই, রিয়াদ ভাই আছেন বা আমরা যারা অনেক দিন ধরে খেলছি তারা আছি, সব কিছু মিলিয়ে সবার অভিজ্ঞতা যদি একসাথে করতে পারি তাহলে একটা ভালো টুর্নামেন্ট উপহার দিতে পারবো।”



শেয়ার করুন :