ভারতের কাছে হেরে বিশ্বকাপ প্রস্তুতি শেষ করলো বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:২৮ এএম, ০২ জুন ২০২৪
ভারতের কাছে হেরে বিশ্বকাপ প্রস্তুতি শেষ করলো বাংলাদেশ

ব্যাটিং ব্যর্থতায় হার দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি শেষ করলো বাংলাদেশ। অফিসিয়াল প্রস্তুতি ম্যাচে ভারতের কাছে ৬০ রানে হেরে গেছে টাইগাররা। প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৫ উইকেটে ১৮২ রান করে ভারত। জবাবে ২০ ওভারে ৯ উইকেটে ১২২ রানে শেষ হয় বাংলাদেশের ইনিংস।

শনিবার (১ জুন) বাংলাদেশ সময় দিনগত রাতে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারে ওপেনার সঞ্জু স্যামসনকে হারায় ভারত। ১ রান করে বাংলাদেশের পেসার শরিফুল ইসলামের শিকার হন স্যামসন।

দ্বিতীয় উইকেটে অধিনায়ক রোহিত শর্মা ও পান্থ ৪৮ রান যোগ করেন। ২টি চার ও ১টি ছক্কায় ১৯ বলে ২৩ রান করা রোহিতকে শিকার করেন স্পিনার মাহমুদুল্লাহ রিয়াদ।

দলীয় ৫৯ রানে রোহিত ফেরার পর বাংলাদেশের বোলারদের উপর চড়াও হন পান্থ ও সূর্যকুমার যাদব। ৪টি করে চার-ছক্কায় ৩২ বলে ৫৩ রান করে আহত অবসর নেন পান্থ। ৪টি চারে ১৮ বলে ৩১ রান করেন সূর্য।

শিবম দুবে ১৪ রানে থামলে, ভারতকে বড় সংগ্রহ এনে দেন হার্ডিক পান্ডিয়া। ছয় নম্বরে নেমে ২টি চার ও ৪টি ছক্কায় ২৩ বলে অপরাজিত ৪০ রান করেন পান্ডিয়া। শেষ পর্যন্ত ২০ ওভারে ৫ উইকেটে ১৮২ রান করে ভারত।

আটজন বোলার ব্যবহার করেছে বাংলাদেশ। এরমধ্যে মাহেদি-শরিফুল-মাহমুদউল্লাহ ও তানভীর ইসলাম ১টি করে উইকেট নেন। উইকেটশূন্য ছিলেন সাকিব আল হাসান-সৌম্য সরকার-রিশাদ হোসেন ও তানজিম হাসান সাকিব।

জবাবে খেলতে নেমে চতুর্থ ওভারের মধ্যে ১০ রানে ৩ উইকেট হারায় বাংলাদেশ। ভারতীয় পেসার আশদীপ সিংয়ের প্রথম ওভারে সৌম্য সরকার শূণ্য এবং তৃতীয় ওভারে লিটন দাস ৬ রানে আউট হন। চতুর্থ ওভারে বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্তকে খালি হাতে বিদায় দেন পেসার মোহাম্মদ সিরাজ।

শুরুর ধাক্কা সামলে উঠতে চতুর্থ উইকেটে ২৯ রানের জুটি গড়েন ওপেনার তানজিদ হাসান ও তাওহিদ হৃদয়। ১টি চারে ১৩ রান করা হৃদয়কে আউট করে অষ্টম ওভারে জুটি ভাঙেন ভারতের স্পিনার অক্ষর প্যাটেল। পরের ওভারে তানজিদকে বিদায় দেন পান্ডিয়া। আউট হওয়ার আগে ২টি চারে ১৭ রান করেন তানজিদ।

নবম ওভারের মধ্যৈ দলীয় ৪১ রানে ৫ উইকেট হারিয়ে দ্রুত গুটিয়ে যাবার শঙ্কায় পড়ে বাংলাদেশ। কিন্তু ষষ্ঠ উইকেটে ভারতীয় বোলারদের সামনে প্রতিরোধ গড়ে তুলেন দলের দুই অভিজ্ঞ ব্যাটার সাকিব ও মাহমুদউল্লাহ। ৬২ বলে ৭৫ রানের জুটি গড়ে ব্যাটিং অনুশীলন সেরেছেন দু’জনে।

জসপ্রিত বুমরাহর করা ১৯তম ওভারের প্রথম বলে আহত অবসর নেন মাহমুদউল্লাহ। ৪টি চার ও ১টি ছক্কায় ২৮ বলে ৪০ রান করেন তিনি। একই ওভারের চতুর্থ বলে আউট হন ২টি চারে ৩৪ বলে ২৮ রান করা সাকিব।

দুবের শেষ করা ওভারে রিশাদ ৫ ও জাকের শূন্যতে থামেন। শেষ পর্যন্ত ৯ উইকেটে ১২২ রান করে ম্যাচ হারে বাংলাদেশ। ভারতের আর্শদীপ ও দুবে ২টি করে উইকেট নেন।



শেয়ার করুন :