আইপিএলে ইনজুরি, বিশ্বকাপের প্রথম ম্যাচে বোলিং করবেন না মার্শ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৪০ পিএম, ০১ জুন ২০২৪
আইপিএলে ইনজুরি, বিশ্বকাপের প্রথম ম্যাচে বোলিং করবেন না মার্শ

টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার প্রথম ম্যাচে খেলার জন্য ফিট ঘোষনা করা হলেও বোলিং করতে পারবেন না দলটির অধিনায়ক মিচেল মার্শ। দেশটি কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড এ তথ্য নিশ্চিত করেছেন। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপএিল) হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়ে দেশে ফিরে গিয়েছিলেন মার্শ।

বার্বাডোজে ৬ জুুন ওমানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করবে অস্ট্রেলিয়া। ওই ম্যাচে খেললেও বোলিং করবেন না মার্শ। আইপিএলে ইনজুরিতে পড়ার পর ভালো হয়ে চলতি সপ্তাহে বিশ্বকাপের দু’টি অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ দিয়ে মাঠে ফিরলেও বোলিং করেননি তিনি।

প্রস্তুতি ম্যাচ দুটিতে বোলিং থেকে দূরে রাখা মার্শকে কোন ম্যাচের পুরো ইনিংসেও ফিল্ডিং রতে দেওয়া হয়নি। তবে কবে নাগাদ বোলিংয়ে ফিরবেন মার্শ, তাও এখনো নিশ্চিত নয়।

সংবাদমাধ্যমকে ম্যাকডোনাল্ড বলেছেন, “মিচের শরীর কী অবস্থায় আছে, সেটা বোঝার জন্য প্রস্তুতি ম্যাচগুলো যথেষ্ট ছিল। সে বেশ কিছু ওভার ফিল্ডিং করেছে ও ভালোভাবে দৌড়াতে পেরেছে। ফলে ধীরে ধীরে আত্মবিশ্বাস ফিরে পাচ্ছে। মনে হচ্ছে, প্রথম ম্যাচে খেলার জন্য সে প্রস্তুত। দ্বিতীয় ব্যাপার হলো সে কবে বোলিংয়ে ফিরবে? প্রথম ম্যাচে সেটি হচ্ছে না।”

অবসর নেওয়া অ্যারন ফিঞ্চের জায়গায় গত মাসে আনুষ্ঠানিকভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপের অধিনায়ক নির্বাচিত হন মার্শ। দু’টি প্রস্তুতি ম্যাচে নামিবিয়ার বিপক্ষে ১৮ এবং স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪ রান করেন মার্শ।

বিশ্বকাপে অস্ট্রেলিয়া দল নিয়ে ম্যাকডোনাল্ড বলেন, “আমাদের মনে হয়, এ দলকে একত্রিত করার জন্য আমাদের কাছে অনেক সময় আছে। এটি খুবই পরিচিত গ্রুপ। তারা এক সাথে অনেক খেলেছে। তারা যদি এক সাথে অনেক না খেলতো, তাহলে প্রস্তুতি অন্যরকম হতো।”



শেয়ার করুন :