অবসর নয়, আরও একটা বিশ্বকাপ খেলতে চান সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৫৫ পিএম, ৩১ মে ২০২৪
অবসর নয়, আরও একটা বিশ্বকাপ খেলতে চান সাকিব

ক্রিকেটের সবচেয়ে ছোট ফরম্যাটের আসর দিয়ে আবারও বিশ্বকাপ উন্মাদনায় মেতে উঠতে প্রস্তুত ক্রিকেট বিশ্ব। ক্রিকেটের টি-টোয়েন্টি ফরম্যাটের আইসিসির সবগুলো বিশ্বকাপেই খেলেছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। গুঞ্জন উঠেছিল এবারই তাহলে কি সাকিব আল হাসানের শেষ বিশ্বকাপ। তবে সাকিব জানিয়ে দিলেন, আরও একটি বিশ্বকাপ খেলতে চাই।

বিশ্বকাপ সামনে রেখে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবির) বিশেষ আয়োজন ‘দ্য গ্রিন রেড স্টোরি’তে এমনটাই জানিয়েছেন সাকিব আল হাসান। নিজের ইচ্ছা বা প্রত্যাশার পাশাপাশি বিশ্বকাপে বাংলাদেশ ক্রিকেট দল নিয়েও কথা বলেছেন তিনি।

সাকিব আল হাসান বলেন, “প্রথম বিশ্বকাপ থেকে শুরু করে এই বিশ্বকাপ পর্যন্ত, যতগুলো টি-টোয়েন্টি বিশ্বকাপ হলো সবগুলোতেই অংশগ্রহণ করতে পারছি। আমার জন্য এটা গর্বের এবং আনন্দের। একই সাথে যেহেতু দেশকে রি-প্রেজেন্ট করছি অনেক ভালো লাগার একটা জায়গা আছে।”

ভারতের অধিনায়ক রোহিত শর্মা এবং সাকিব নিজে অর্থাৎ, মাত্র দুজন ক্রিকেটার সবগুলো টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেছেন (এখন পর্যন্ত) উল্লেখ করে সাকিব বলেন, “আশা করবো যে, আরও একটা বিশ্বকাপ যেন খেলতে পারি। তার আগে এই বিশ্বকাপে যেন পারফম্যান্সটা অনেক ভালো থাকে। বাংলাদেশ যেন অন্যান্য যেকোন টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বেটার রেজাল্ট করে আসতে পারে।”

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিতব্য এবারের বিশ্বকাপে বাংলাদেশ হোম এডভান্টেজ পাবে বলে বিশ্বাস করেন সাকিব আল হাসান। যুক্তরাষ্ট্র নিজের দ্বিতীয় আবাসস্থল বলেও স্বীকার করেন তিনি।

সাকিব বলেন, “আমার সেকেন্ড হোম (যুক্তরাষ্ট্র) সেটা ঠিক আছে (হাসি)। হোম এডভান্টেজ পাবে কি-না বলাটা মুশকিল। তবে আমার মনে হয় পাবে।”

তিনি আরও বলেন, “ওয়েস্ট ইন্ডিজ-আমেরিকা (যুক্তরাষ্ট্র) এর আগে যখন খেলেছে বাংলাদেশ ভালো করেছে। ওয়েস্ট ইন্ডিজে আমরা সব সময় ফেভার পাই। কারণ ওদের পিচগুলো অনেকটাই আমাদের মতোই হয়ে থাকে। সো, আমি আশা করছি, দুই জায়গাতেই আমরা হোম এডভান্টেজ পাবো।”



শেয়ার করুন :