বিশ্বকাপে দলকে জয়ী করাই আমার লক্ষ্য: তানজিম সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:০১ পিএম, ৩০ মে ২০২৪
বিশ্বকাপে দলকে জয়ী করাই আমার লক্ষ্য: তানজিম সাকিব

ছবি: ভিডিও থেকে নেওয়া

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলের অন্যতম সদস্য হলেন তানজিম হাসান সাকিব। অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপজয়ী দলের সদস্য তানজিম সাকিব এবার খেলবেন বড়দের বিশ্ব আসর। তরুণ এ টাইগার বোলারের মতে, নিজেদের দিনে যেকোন দলকে হারাতে পারবে বাংলাদেশ। যেখানে দলকে জয়ী করাটাই নিজের প্রধান লক্ষ্য বলে জানালেন তিনি।

বিশ্বকাপ কেন্দ্র করে ‘দ্য গ্রিন রেড স্টোরি’ প্রকাশ করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। যেখানে বৃহস্পতিবার (৩০ মে) প্রকাশিত ভিডিওতে কথা বলেন তানজিম হাসান সাকিব।

নিজের বোলিং নিয়ে জুনিয়র সাকিব বলেন, “একজন পেস বোলোর হিসেবে আমার উচ্চতা ৬ ফিট না। ওই হিসেবে আমার আলাদা স্কিল অবশ্য থাকা লাগবে। আমি চেষ্টা করছি আলাদা কিছু করার, যাতে ব্যাটারদের খেলতে কঠিন হয়।”

জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত ৭টি ওয়ানডে ও ৬টি টি-টোয়েন্টি খেলেছেন তানজিম সাকিব। তরুণ এ পেসারের জন্য এটাই প্রথম কোন বিশ্বকাপ আসর। ক্যারিয়ারের শুরুর দিকেই বিশ্বকাপ খেলার মতো অবস্থায় থাকা তানজিম সাকিব স্বাভাবিকভাবেই বেশ রোমাঞ্চকর।

তিনি বলেন, “বিশ্বকাপ আসলে সব সময় উত্তেজনাকর। সবাই ওই খানেই টার্গেট করে থাকে যে, আমি বিশ্বকাপ খেলবো এবং আমার সর্বোচ্চটা দেব, যেন দেশকে কিছু দিবে পারি। তো আমারও এটাই ইচ্ছা। আমি যদি খেলার সুযোগ পাই, আমার পারফর্ম্যান্সের মাধ্যমে আমার টিম যাতে বিজয় লাভ করে, এটাই আমার টার্গেট থাকবে।”

বিশ্বকাপে বাংলাদেশ দল নিয়ে বেশ আত্মবিশ্বাসী তানজিম সাকিব। বলেন, “খুবই আত্মবিশ্বাসী, আমাদের দলকে নিয়ে। আমাদের টিম মানসিকভাবে খুবি স্ট্রং আছে। আমরা চাইলে যেকোন টিমকে হারাতে পারি। আমাদের ১১ জন যদি ওই দিন বেস্ট দিতে পারে কোন টিম আমাদের সামনে ব্যাপার না ইনশা আল্লাহ। আমরা যেকোন টিমকে হারানোর মতো দক্ষতা রাখি, ইনশা আল্লাহ।”



শেয়ার করুন :