চট্টগ্রাম টেস্টেও খেলবেন না বাভুমা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:০৬ পিএম, ২৫ অক্টোবর ২০২৪
চট্টগ্রাম টেস্টেও খেলবেন না বাভুমা

ঢাকার পর চট্টগ্রাম টেস্টেও নিয়মিত অধিনায়ক টেম্বা বাভুমাকে পাচ্ছে না দক্ষিণ আফ্রিকা। কনুইয়ে চোট পাওয়া বাভুমা পুরোপুরি সুস্থ না হওয়ায় তাকে ছাড়াই চট্টগ্রামের টেস্টেও তাকে ছাড়াই খেলতে হবে প্রোটিয়াদের। দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড (সিএসএ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে।

শুক্রবার (২৫ অক্টোবর) সংবাদ মাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তি বলা হয়, ট্টগ্রাম টেস্টেও খেলছেন না অধিনায়ক টেম্বা বাভুমা। তার পরিবর্তে চট্টগ্রাম টেস্টে দলের নেতৃত্ব দেবেন এইডেন মার্করাম। বাংলাদেশের বিপক্ষে জয় পাওয়া ঢাকা টেস্টেও তার নেতৃত্বে খেলেছে দক্ষিণ আফ্রিকা।

চলতি অক্টোবরের শুরুতে আবুধাবিতে আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে কনুইয়ে চোট পেয়ছিলেন ৩৪ বছর বয়সী বাভুমা। ওই চোটের পর থেকেই মাঠের বাইরে রয়েছেন তিনি। বাংলাদেশের বিপক্ষে মাঠে ফেরার কথা থাকলেও সুস্থ না হওয়ায় সেটি আর সম্ভব হলো না।

বাভুমার শারীরিক অবস্থা নিয়ে প্রধান কোচ শুকরি কনরাড সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, খেলার আশা কথা থাকলেও চিকিৎসকদের পর্যবেক্ষণের পর মনে হয়েছে, দ্বিতীয় টেস্টের জন্য (বাংলাদেশের বিপক্ষে) সে প্রস্তুত নয়। এখন শ্রীলঙ্কা সিরিজের জন্য সে প্রস্তুত হতে পারে।

বাভুমাকে ছাড়াই টাইগারদের হারিয়ে দুই ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে দক্ষিণ আফ্রিকা। ফলে চট্টগ্রাম পর্বের শেষ ম্যাচটি এখন বাংলাদেশের জন্য বাঁচা-মরার ম্যাচ হয়ে দাঁড়িয়েছে।



শেয়ার করুন :