ঢাকায় না খেলিয়েই বাদ তাসকিন, চট্টগ্রাম টেস্টে খালেদ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:২২ পিএম, ২৪ অক্টোবর ২০২৪
ঢাকায় না খেলিয়েই বাদ তাসকিন, চট্টগ্রাম টেস্টে খালেদ

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দলে থাকলেও ঢাকা টেস্টের একাদশে রাখা হয়নি টাইগার পেসার তাসকিন আহমেদকে। এবার চট্টগ্রাম টেস্টে দল থেকেই পড়লেন বাদ। চট্টগ্রাম টেস্টে তাসকিনের পরিবর্তে আরেক পেসার সৈয়দ খালেদ আহমেদকে নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দিনগত রাতে চট্টগ্রাম টেস্টের জন্য ১৫ সদস্যের দল দিয়েছে বিবিসি। ঢাকা টেস্টে না খেলানো তাসকিনকে চট্টগ্রাম পর্বে বাদ দেওয়া হলেও কোন কারণ জানানো হয়নি।

ঢাকা টেস্টে ব্যাটিং ব্যর্থতায় ৭ উইকেটে হারের স্বাদ নিয়েেছে বাংলাদেশ। এ টেস্টে একজন মাত্র পেসার খেলায় নানা সমালোচনাও শুনতে হয়েছে। দলে তাসকিন থাকলেও তাকে একাদশে রাখা হয়নি। একমাত্র পেসার হাসান মাহমুদকে নিয়ে একাদশ সাজানো হয়েছিল।

চট্টগ্রাম টেস্টে ডাক পাওয়া খালেদ আহমেদ ভারত সফরে কানপুর টেস্টের একাদশে ছিলেন। ম্যাচটিতে প্রথম ইনিংসে মাত্র ৪ ওভার বল করে ছিলেন উইকেট শূন্য। দ্বিতীয় ইনিংসে তার হাতে আর বল দেওয়া হয়নি।

ঢাকা টেস্টে ৭ উইকেটে হেরে সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে পড়েছে বাংলাদেশ। ২৯ অক্টোবর থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হতে যাওয়া টেস্টটি তাই বাংলাদেশের জন্য সিরিজ রক্ষার ম্যাচ।

সিরিজের শেষ ও দ্বিতীয় টেস্ট খেলতে শনিবার (২৬ অক্টোবর) চট্টগ্রামে যাবে বাংলাদেশ দল। এরপর সেখানে দুই দিনের অনুশীলন শেষে ২৯ অক্টোবর মাঠের লড়াইয়ে নামবে দুই দল।

চট্টগ্রাম টেস্টে বাংলাদেশ দল
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, মমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস (উইকেটরক্ষক), জাকের আলী অনিক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, হাসান মাহমুদ, নাহিদ রানা, হাসান মুরাদ এবং সৈয়দ খালেদ আহমেদ।



শেয়ার করুন :