ঢাকা টেস্টে ৭ উইকেটে হারলো বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫৯ এএম, ২৪ অক্টোবর ২০২৪
ঢাকা টেস্টে ৭ উইকেটে হারলো বাংলাদেশ

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের ঢাকায় প্রথম টেস্টে ৭ উইকেটে হারলো বাংলাদেশ। ব্যাটিং ব্যর্থতায় প্রথম ইনিংসেই পিছিয়ে পড়েছিল টাইগাররা।

জয়ের জন্য ১০৬ রানের টার্গেট ২২ ওভারেই স্পর্শ করে প্রোটিয়ারা। এ জয়ে ১-০তে এগিয়ে গেল সফরকারী দক্ষিণ আফ্রিকা। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টটি এখন চট্টগ্রামে অনুষ্ঠিত হবে।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টেস্টের প্রথম ইনিংসে ২০২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ম্যাচের চতুর্থ দিন ৩০৭ রানে অলআউট হয় বাংলাদেশ।

মেহেদি হাসান মিরাজ ১০টি চার ও ১টি ছক্কায় ১৯১ বলে সর্বোচ্চ ৯৭ রান করেন। এছাড়া জাকের আলি ৫৮, মাহমুদুল হাসান জয় ৪০ ও মুশফিকুর রহিম ৩৩ রানে আউট হন। দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা ৪৬ রানে ৬ উইকেট নেন।

১০৬ রানের টার্গেটে খেলতে নেমে ৩ উইকেট হারিয়ে জয়ের স্বাদ নেয় দক্ষিণ আফ্রিকা। টনি ডি জর্জি ৪১, অধিনায়ক আইডেন মার্করাম ২০ ও ডেভিড বেডিংহাম ১২ রানে আউট হন।

ট্রিস্টান স্টাবস ৩০ ও রায়ান রিকেলটন ১ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন। বাংলাদেশের তাইজুল ইসলাম ৪৩ রানে ৩ উইকেট নেন।

২৯ অক্টোবর থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু করবে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা। তার আগেই দুই দলই চট্টগ্রামে যাবে এবং সেখানে অনুুশীলন করবে।



শেয়ার করুন :