দুইশ’র বেশি টার্গেট দিলে জয়ের আশা রাখেন হাসান মাহমুদ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৩৮ পিএম, ২২ অক্টোবর ২০২৪
দুইশ’র বেশি টার্গেট দিলে জয়ের আশা রাখেন হাসান মাহমুদ

প্রথম ইনিংসে ৩ উইকেট নিয়েছেন হাসান মাহমুদ, ছবি : বিসিবি

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ব্যাকফুটে রয়েছে বাংলাদেশ। প্রথম ইনিংসে ব্যাটিং ব্যর্থতার পর দ্বিতীয় ইনিংসের বাজে ব্যাটিংয়ে দ্বিতীয় দিন শেষে ৩ উইকেট হারিয়ে ১০১ রান করেছে বাংলাদেশ। ম্যাচের এ অবস্থায় প্রোটিয়াদের দুই শতাধিক রানের টার্গেট দিতে পারলে জয়ের আশা দেখছেন পেসার হাসান মাহমুদ।

দ্বিতীয় দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। প্রথম ইনিংসে বল হাতে ৩ উইকেট শিকার করেছিলেন হাসান মাহমুদ।

প্রথম ইনিংসে বাংলাদেশকে ১০৬ রানে অলআউট করে ৩০৮ রান করে দক্ষিণ আফ্রিকা। ফলে প্রথম ইনিংসে থেকে ২০২ রানের লিড পায় সফরকারীরা। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দ্বিতীয় দিন শেষে ৩ উইকেট হারিয়ে ১০১ রান করে বাংলাদেশ। যেখানে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে লিড নিতে হলে এখনো ১০১ রান পিছিয়ে রয়েছে টাইগাররা।

মিরপুরে টেস্টের এ অবস্থায় ম্যাচ দক্ষিণ আফ্রিকার পক্ষে থাকলেও ব্যাটারদের কাছে আরও দায়িত্বশীল ব্যাটিং প্রত্যাশা করছেন হাসান মাহমুদ। জয়ের জন্য দক্ষিণ আফ্রিকাকে দুইশতাধিক রানের লক্ষ্য চান তিনি।

কত রানের লক্ষ্য দিলে বোলিংয়ে দক্ষিণ আফ্রিকাকে আটকানো সম্ভব হবে -এমন প্রশ্নের জবাবে জয় বলেন, “আমার মনে হয় টু হান্ড্রেড প্লাস রান দরকার।”

দক্ষিণ আফ্রিাকে দুই শতাধিক রানের লক্ষ্য দিতে হলে বাংলাদেশকে এখনো ৩’শ রানের বেশি করতে হবে। যেখানে ৩ উইকেট হারিয়ে ১০১ রান করেছে টাইগাররা। মাহমুদুল হাসান জয় (৩৮) এবং মুশফিকুর রহিম (৩১) অপরাজিত রযেছেন।

হাসান মাহমুদ আশা প্রকাশ করে বলেন, “তৃতীয় দিনের তিন সেশনে ব্যাট করতে পারলে আরও তিন শাতাধিক রান করা সম্ভব। মুশফিক ভাই এবং জয় ভাই দুজনের ভালো ব্যাট করেছেন। কাল (তৃতীয় দিন) তাদের কাছ থেকে আরও লম্বা ব্যাটিং ইনিংস প্রত্যাশা করি। এছাড়া বাকি যারা আছেন তারাও ভালো করবেন আশা করি।”

বাংলাদেশকে এ টেস্টে ইনিংস ব্যবধানে হার এড়াতে আরও ১০১ রান করতে হবে। যেখানে হাতে রয়েছে ৭টি উইকেট। ১০১ রান করে এরপর লিড নিয়ে দক্ষিণ আফ্রিকাকে টার্গেট দিতে হবে।



শেয়ার করুন :