সাকিব ইস্যু নিয়ন্ত্রণে নেই, চিন্তা করা মানে সময় নষ্ট: শান্ত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৫৩ পিএম, ২০ অক্টোবর ২০২৪
সাকিব ইস্যু নিয়ন্ত্রণে নেই, চিন্তা করা মানে সময় নষ্ট: শান্ত

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুরে টেস্ট খেলে লাল বলের ক্রিকেটকে বিদায় জানাতে চেয়েছিলেন সাকিব আল হাসান। তবে সেটা আর হলো না। সাকিব খেলতে না পারলেও তাকে নিয়ে আলোচনা শেষ হচ্ছে না। তবে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত হাঁটছেন ভিন্নপথে। খেলা সামনে রেখে সাকিব আল হাসান ইস্যু নিয়ে ভেবে সময় নষ্ট করতে রাজি নন টাইগার অধিনায়ক।

মিরপুরে টেস্টের আগে আগের দিন রোববার (২০ অক্টোবর) সংবাদ সম্মেলনে হাজির হয়েছিলেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। সেখানে সাকিবকে নিয়ে এক প্রশ্নের জবাবে শান্ত বলেন, ‍““কঠিন… সত্যি বললে। তবে আমার মনে হয়, এটা আমাদের নিয়ন্ত্রণে নেই। এসব নিয়ে খুব বেশি চিন্তা করা মানে তাই সময় নষ্ট। যত বেশি সম্ভব খেলাটায় মনোযোগ রাখতে চাই।”

কারণ হিসেবে টাইগার অধিনায়ক বলেন, “টেস্ট ম্যাচ দুটি খুব গুরুত্বপূর্ণ। আমার মনে হয়, ক্রিকেটাররা সেদিক থেকে খুব ভালোভাবে প্রস্তুতি নিচ্ছে এবং চেষ্টা করছে সেটায় মনোযোগ রাখার।”

শেষ মুহূর্তে টেস্ট দল থেকে সাকিব আল হাসানকে বাদ দেওয়া হয়েছে। অর্থাৎ মিরপুর টেস্টে দলের পরিকল্পনাতে ছিলেন সাকিব। নাজমুল হোসেন শান্তও সেটি স্বীকার করলেন।

শান্ত বলেন, ‍“পরিকল্পনাতে ছিলই। আমার মনে হয়, বিশ্বের সেরা ক্রিকেটারদের একজন তিনি। শুধু বাংলাদেশের বলব না, বিশ্বের সেরাদের একজন। খুবই দুর্ভাগ্যজনক, যে কোনো কারণেই… হয়নি (দেশ থেকে বিদায়)। আমি ব্যক্তিগতভাবে অনুভব করি এবং আমাদের প্রতিটি ক্রিকেটার অনুভব করে যে, এটা পেন্ডিং থেকেই গেল।”

সাকিব না থাকায় দলের কম্বিনেশন নিয়ে তিনি বলেন, “এখনও সমস্যা হচ্ছে, কম্বিনেশন মেলাতে। অস্বীকার করার কিছু নেই। এ জায়গাটি ঠিক করতে আমাদের আরও বেশ কিছুদিন সময় লাগবে। তবে এটা নিয়ন্ত্রণে নেই। আমাদের ওইভাবেই ম্যানেজ করতে হবে।”

শান্ত আরও বলেন, “এ মুহূর্তে সাকিব ভাইয়ের মতো কোনো ক্রিকেটার মনে হয় না আমাদের আছে। তবে মিরাজ খুব ভালো অপশন হতে পারে, টেস্ট ক্রিকেটে। খুবই ভালো করছে, দারুণ করছে, ব্যাটিং-বোলিং দুটিতেই। আরও উন্নতির জায়গা অবশ্যই আছে এবং মিরাজ ওই দায়িত্বটা নিতে প্রস্তুত।”



শেয়ার করুন :