বাংলাদেশ দলের সাথে আবারও মুশতাক আহমেদ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৪৯ পিএম, ১৯ অক্টোবর ২০২৪
বাংলাদেশ দলের সাথে আবারও মুশতাক আহমেদ

ভারত সফরে না থাকলেও দক্ষিণ আফ্রিকা সিরিজ দিয়ে আবারও বাংলাদেশ দলের সাথে যুক্ত হয়েছেন পাকিস্তানি কিংবদন্তি বোলার মুশতাক আহমেদ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে টাইগারদের বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি।

শনিবার (১৯ অক্টোবর) বাংলাদেশের অনুশীলনে এ কিংবদন্তি টাইগার বোলারদের কোচিং করিয়েছেন। মাঠে বোলারদের পাশাপাশি ব্যাটারদের নিয়েও তাকে কাজ করতে দেখা গেছে।

মিরপুরে এসে প্রথমে বাংলাদেশ দলের নতুন কোচ ফিল সিমন্সের সঙ্গে আলাপ-আড্ডায় মেতেছিলেন মুশতাক। জানা গেছে, দক্ষিণ আফ্রিকা সিরিজ চলাকালে পুরোটা সময় বাংলাদেশে থাকবেন তিনি। তবে তার সাথে চুক্তির বিষয়ে কোন তথ্য জানায়নি বিসিবি।

বাংলাদেশের ক্রিকেট পরিচালনা বিভাগের ম্যানেজার সাবেক ক্রিকেটার শাহরিয়ার নাফিস সংবাদ মাধ্যমে জানিয়েছেন, মুশতাকের সাথে সাথে কথা হয়েছে, তিনি বিভিন্ন সময়েই আমাদের সাথে থাকবেন। বিশেষ কোনো কমিটমেন্ট না থাকলে তিনি টাইগারদের কোচ হিসেবেই সময় দিবেন।

চলতি বছরই মুশতাককে স্পিন বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছিল বিসিবি। চুক্তি মোতাবেক টি-টোয়েন্টি বিশ্বকাপসহ পাকিস্তান সিরিজেও দায়িত্ব পালন করেছেন। তবে চুক্তির মধ্যে না থাকায় ভারত সিরিজে তাকে পাওয়া যায়নি।

এদিকে, ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে স্পিন অ্যাটাক্ট নিয়ে খেলবে বাংলাদেশ। এর মধ্যে মুশতাক আহমেদ পাওয়া যাওয়ায় টাইগার স্পিনারদের জন্য কাজটা যে আরও সহজ হবে সেটা আর বলার অপেক্ষা রাখে না।

মিরপুরে ২১ অক্টোবর থেকে শুরু হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট ম্যাচ। এরপর চট্টগ্রামে দ্বিতীয় ও শেষ টেস্ট মাঠে গড়াবে ২৯ নভেম্বর।



শেয়ার করুন :