জাতীয় দলে খেলতে চান ক্ষুদ্র নৃ-গোষ্ঠির ক্রিকেটার অনিক বর্মণ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:০০ পিএম, ১৭ আগস্ট ২০২৪

বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলে আদিবাসী কোন ক্রিকেটার কখনো খেলেননি। তবে অনিক দেব বর্মণ সে স্বপ্ন পূরণ করতে চান। তরুণ এ ক্ষুদ্র নৃ-গোষ্ঠির ক্রিকেটারের স্বপ্ন বাংলাদেশ জাতীয় দলে খেলার। সে লক্ষ্যেে এগিয়ে যাচ্ছে তরুণ ক্রিকেটার অনিক বর্মণ।

শনিবার (১৭ আগষ্ট) মিরপুরে এসেছিলেন অনুশীলন করতে। যুব দলের এ বোলার কথা বলেন সাংবাদিকদের সাথে। জানান পাহাড় থেকে ক্রিকেটার হয়ে ওঠার গল্প। তার পুরো নাম অনিক দেব বর্মণ।

জানান, ছোটবেলায় পাহাড়ে রাবারের বল দিয়ে খেলতেন। ত্রিপুড়ার ভাষায় কথা বলা এ তরুণকে প্রথমদিকে বড় ভাইয়েরা খেলায় নিতে না, তাকে রাখা হতো বল কুড়ানোর জন্য।

অনিক বর্মণ বলেন, ‍“আমাকে খেলায় নিত না বড় ভাইরা। ক্লাস ফোর থেকে শুরু। শ্রীমঙ্গলে টেপ টেনিসে খেলেছি। পরে ছোট একাডেমিতে খেলতে চাইলে বয়সভিত্তিকে ট্রায়ালে টিকে যাই। ডিভিশনে ভালো খেলার পর যুব (অনূর্ধ্ব-১৯) দলে সুযোগ পেয়েছি।”

ক্রিকেট নিয়ে তিনি বলেন, “আমি ছোট বেলা থেকেই ক্রিকেটকে ভালোবাসী। আমি বাংলাদেশ জাতীয় দলের হয়ে খেলতে চাই। আপনারা সবাই আমার জন্য আশির্বাদ করবেন।”

পাহাড়ি এ তরুণ ক্রিকেট আইডল হিসেবে মানেন বাংলাদেশের পেসার তাসকিন আহমেদসহ তিন ক্রিকেটারকে। বলেন, “ক্রিকেটে আইডল বাংলাদেশের তাসকিন ভাইয়া, পাকিস্তানের শোয়েব আক্তার এবং অস্ট্রেলিয়ার ব্রেট লি।”

বাংলাদেশ ফুটবলে নারী এবং পুরুশ জাতীয় দলে উপজাতি বা পাহাড়ি খেলোয়াড় থাকলে ক্রিকেটে না থাকার কারণ হিসেবে অনিক বর্মণ জানান, পাহাড়ে মাঠের সংকট। তিনি নিজেও যদি শহরে (শ্রীমঙ্গল) পড়াশোনা করতে যা যেতেন তাহলে তারও ক্রিকেট খেলা হতো না।



শেয়ার করুন :