পাকিস্তান সফরে বাংলাদেশ ‘এ’ দলে মুশফিক-মমিনুল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৪২ পিএম, ৩০ জুলাই ২০২৪
পাকিস্তান সফরে বাংলাদেশ ‘এ’ দলে মুশফিক-মমিনুল

দুই সিনিয়র ব্যাটার মুশফিকুর রহিম এবং মমিনুল হককে অন্তর্ভুক্ত করে পাকিস্তান সফরের জন্য বাংলাদেশ ‘এ’ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ সফরে পাকিস্তান ‘এ’ দলের বিপক্ষে দু’টি চারদিনের এবং তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। পাকিস্তানের মাটিতে বাংলাদেশ জাতীয় দলের টেস্ট সফরের ঠিক আগ মুর্হূতে শুরু হবে ‘এ’ দলের সিরিজ।

পাকিস্তান ‘এ’ দলের বিপক্ষে শুধুমাত্র প্রথম চারদিনের ম্যাচ খেলবেন বাংলাদেশ টেস্ট দলের দুই গুরুত্বপূর্ণ সদস্য মুশফিকুর এবং মমিনুল। এরপর জাতীয় দলে যোগ দিবেন তারা।

দীর্ঘদিন ধরে প্রতিযোগিতামূলক ক্রিকেটে না থাকায় টেস্ট সিরিজের জন্য ভালোভাবে প্রস্তুতি নিতে ‘এ’ দলে রাখা হয়েছে দুই অভিজ্ঞ ব্যাটার মুশফিক ও মমিনুলকে।

এ ছাড়াও জাকির হাসান, শাহাদাত হোসেন দীপুর মত বেশি কিছু প্রতিভাবান ক্রিকেটারকেও বাংলাদেশ ‘এ’ দলে রাখা হয়েছে। এরা সকলেই টেস্ট দলে জায়গা পাওয়ার যোগ্যতা রাখে।

৬ আগস্ট পাকিস্তানে যাবে বাংলাদেশ ‘এ’। ১০ আগস্ট থেকে প্রথম এবং ১৭ আগস্ট থেকে দ্বিতীয় চারদিনের ম্যাচ অনুষ্ঠিত হবে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হবে যথাক্রমে- ২৩, ২৫ এবং ২৭ আগস্ট। চার দিনের ও ওয়ানডে সিরিজের সবগুলো ম্যাচই ইসলামাবাদে হবে।

পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য আগস্টের দ্বিতীয় সপ্তাহে দেশ ছাড়বে বাংলাদেশ জাতীয় দল। ২১ আগস্ট থেকে রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট এবং ৩০ আগস্ট থেকে করাচিতে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।

প্রথম চার দিনের ম্যাচের জন্য বাংলাদেশ ‘এ’ দল
মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, এনামুল হক বিজয়, মোমিনুল হক, মুশফিকুর রহিম, শাহাদাত হোসেন দীপু, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহিদুল ইসলাম অঙ্কন, নাঈম হাসান, হাসান মুরাদ, তানভীর ইসলাম, হাসান মাহমুদ, তানজিম হাসান সাকিব, রেজাউর রহমান রাজা, রুয়েল মিয়া।

দ্বিতীয় চার দিনের ম্যাচের জন্য বাংলাদেশ ‘এ’ দল
এনামুল হক, মোহাম্মদ নাঈম, সাইফ হাসান, সৌম্য সরকার, শাহাদাত হোসেন, মোসাদ্দেক হোসেন, জাকের আলী, তাওহিদ হৃদয়, মাহিদুল ইসলাম, হাসান মুরাদ, তানভীর ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিন, তানজিম হাসান, রেজাউর রহমান ও রুয়েল মিয়া।

৫০ ওভারের সিরিজের জন্য বাংলাদেশ ‘এ’ দল
সৌম্য সরকার, এনামুল হক, মোহাম্মদ নাঈম, সাইফ হাসান, তাওহিদ হৃদয়, মাহিদুল ইসলাম, মোসাদ্দেক হোসেন, জাকের আলী, রিশাদ হোসেন, মেহেদি হাসান, তানভীর ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিন, তানজিম হাসান, রেজাউর রহমান ও রুয়েল মিয়া।

সূচি
প্রথম চার দিনের ম্যাচ, ১০-১৩ আগস্ট, ইসলামাবাদ
দ্বিতীয় চার দিনের ম্যাচ, ১৭-২০ আগস্ট, ইসলামাবাদ
প্রথম ওয়ানডে, ২৩ আগস্ট, ইসলামাবাদ
দ্বিতীয় ওয়ানডে, ২৫ আগস্ট, ইসলামাবাদ
তৃতীয় ওয়ানডে, ২৭ আগস্ট, ইসলামাবাদ।



শেয়ার করুন :