পাকিস্তানের হয়ে আর খেলতে চান না শোয়েব মালিক

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৫৭ পিএম, ২৭ জুলাই ২০২৪
পাকিস্তানের হয়ে আর খেলতে চান না শোয়েব মালিক

আন্তর্জাতিক ক্রিকেটের দুই ফরম্যাট (ওয়ানডে ও টেস্ট) থেকে আগেই অবসর ঘোষণা দিয়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক অলরাউন্ডার শোয়েব মালিক। এবার টি-টোয়েন্টি ফরম্যাটেও পাকিস্তানের হয়ে আর খেলতে চান না তিনি।

ক্রিকেট পাকিস্তানকে দেওয়া এক সাক্ষাৎকারে শোয়েব মালিক জানিয়েছেন, আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার তার শেষ হয়ে গেছে। অর্থ্যাৎ, টি-টোয়েন্টি থেকে সরাসরি অবসরের কথা না বললেও সেই ঈঙ্গিতই দিয়ে রেখেছেন মালিক।

পাকিস্তানের হয়ে খেলার বিষয়ে শোয়েব মালিক বলেন, “না, পাকিস্তান দলে ফেরার আমার আর কোন ইচ্ছে নেই। পাকিস্তানের হয়ে দীর্ঘ ক্যারিয়ার নিয়ে আমি খুশি ও সন্তুষ্ট।”

তিনি আরও বলেন, “ক্রিকেটের দুই ফরম্যাট (ওয়ানডে ও টেস্ট) থেকে আমি আগেই অবসর নিয়েছে। অনেক ক্রিকেট লিগে খেলছি এবং আমার সময়টা উপভোগ করছি। আমি যেখানেই খেলার সুযোগ পাব আমি সর্বোচ্চটা খেলার চেষ্টা করবো।”

টি-টোয়েন্টি ক্রিকেট থেকে তার অবসরের বিষয়ে প্রশ্ন করা হলে সাবেক এ অধিনায়ক সব ফরম্যাট থেকেও অবসরের ইঙ্গিত দেন। বলেন, “আমার কোন ইচ্ছে নেই (খেলার), যেটা আমি আগের সাক্ষাৎকারে বলেছি। আমি আনুষ্ঠানিকভাবে ক্রিকেটের সব ফরম্যাট থেকেই অবসরের আনুষ্ঠানিক ঘোষণা দেব।”

৪২ বছর বয়সী মালিক পাকিস্তানের হয়ে ১২৪ টি-টোয়েন্টি ম্যাচে ৯টি হাফ সেঞ্চুরিতে ১২৫.৬৪ স্ট্রাইক রেটে ৩.২১ গড়ে মোট ২ হাজার ৪৩৫ রান করেছেন। এছাড়া ঘরোয়া ক্রিকেটে ৫৪২ ম্যাচে ৮৩টি অর্ধশকসহ ১৩ হাজার ৩৬০ রান করেছেন।

সংক্ষিপ্ত ভার্সনে বর্তমানে দ্বিতীয় সর্বোচ্চ রানের মালিক পাকিস্তানের সাবেক এ অধিনায়ক। যেখানে তালিকার শীর্ষে রয়েছেন ৪৬৩ ম্যাচে ১৪ হাজার ৫৬২ রান করা ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল।


বিষয়ঃ

শেয়ার করুন :