সেমিতে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত, পাকিস্তানের শ্রীলঙ্কা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:০৫ পিএম, ২৫ জুলাই ২০২৪
সেমিতে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত, পাকিস্তানের শ্রীলঙ্কা

নারী এশিয়া কাপে ইতিমধ্যে শেষ হয়েছে গ্রুপ পর্বের খেলা। এশিয়ার আট দলের এ লড়াইয়ে দুটি গ্রুপ থেকে শীর্ষ চার দল সেমিফাইনাল নিশ্চিত করেছে। সেমিতে বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে মাঠে নামবে ভারত।

শুক্রবার (২৬ জুলাই) বাংলাদেশ ও ভারতের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে নারী এশিয়া কাপের সেমিফাইনাল লড়াই। একই দিন আসরের দ্বিতীয় সেমিফাইনালে পাকিস্তান এবং শ্রীলঙ্কা নারী ক্রিকেট দল।

সেমিফাইনালের জয় দুই দলকে নিয়ে রোববার (২৮ জুলাই) অনুষ্ঠিত হবে এবারে এশিয়া কাপের ফাইনাল ম্যাচ।

এবারের এশিয়া কাপে ‘বি’ গ্রুপে খেলেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। যেখানে প্রতিপক্ষ হিসেবে ছিল শ্রীলঙ্কা, থাইল্যান্ড এবং মালয়েশিয়া নারী ক্রিকেট দল। এছাড়া গ্রুড ‘এ’ তে ছিল ভারত, পাকিস্তান, নেপাল এবং সংযুক্ত আরব আমিরাত।

গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে হার দিয়ে এশিয়া কাপ শুরু করেছিল নিগার সুলতানা জ্যোতিরা। তবে গ্রুপের বাকি দুই ম্যাচে দাপুটে জয় তুলে সেমিফাইনাল খেলা নিশ্চিত করে বাংলাদেশের মেয়েরা। দুই জয়ে ৪ পয়েন্ট নিয়ে দুই নম্বরে থাকে বাংলাদে। অন্যদিকে, তিন জয়ে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে ছিল শ্রীলঙ্কা নারী দল।

এছাড়া ‘এ’ গ্রুপে তিন ম্যাচে তিন জয়ে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে সেমিফাইনাল খেলছে ভারত। আর তিন ম্যাচে দুই জয়ে ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনালে পা রেখেছে পাকিস্তান নারী ক্রিকেট দল।

সেমিফাইনাল সূচি
২৬ জুলাই: বাংলাদেশ-ভারত
২৬ জুলাই: শ্রীলঙ্কা-পাকিস্তান।

২৮ জুলাই : ফাইনাল।



শেয়ার করুন :