তামিম ইকবালের এখনি সিদ্ধান্ত নেওয়া উচিত: হাবিবুল বাশার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৫৫ পিএম, ১৩ জুলাই ২০২৪
তামিম ইকবালের এখনি সিদ্ধান্ত নেওয়া উচিত: হাবিবুল বাশার

হঠাৎ করি অবসরে যাওয়ার পর ফিরলেও ভারত বিশ্বকাপ দলে জায়গা না পাওয়ার পর জাতীয় দলের হয়ে আর খেলা হয়নি ওপেনার তামিম ইকবালের। ঝুলে থাকা তামিমের জাতীয় দলে ফেরা না ফেরা নিয়ে আলোচনা এখনি বন্ধের পক্ষে সাবেক নির্বাচক ও অধিনায়ক হাবিবুল বাশার সুমন। তার মতে, তামিম যদি খেলেন তাহলে এখনি সিদ্ধান্ত নেওয়া উচিত।

জাতীয় দলের ডেশিং ওপেনার হিসেবে পরিচিত তামিম ইকবাল আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিলেও টেস্ট এবং ওয়ানডে ফিরেছেন। চলতি বছর টেস্ট চ্যাম্পিয়নশীপ থাকায় হাবিবুল বাশার সমুন মনে করেন, তামিম ইকবালকে এখনি চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া উচিত।

ক্রিকেট ভিত্তিক অনলাইন সংবাদ মাধ্যম বিডিক্রিকটাইমে এক ভিডিও সাক্ষাৎকার এমন মন্তব্য করেছেন সাবেক এই নির্বাচক।

হাবিবুল বাশার সুমন বলেন, ‍‍‍‍“এ আলোচনাটা (তামিম ইকবালকে নিয়ে) আসলে আর হওয়া উচিত না। এ আলোচনাটা যদি হয় তা এখনি শেষ হওয়া দরকার। তামিম (তামিম ইকবাল) খেলবেন কি খেলবেন না -এটা এখনি শেষ হয়ে যাওয়া উচিত। এখানে টানা... (টানা-হেচনা) ঠিক না।”

তিনি বলেন, “তামিম যদি খেলে এর চেয়ে ভালো বিকল্প আমাদের হাতে এখনও নেই, তৈরি হয়নি। যারা আছেন তানিজদ তামিম, খুব ভালো; তবে তার সময় দরকার। তার সাথে যদি অভিজ্ঞ প্লেয়ার থাকে তাহলে কাজটা সহজ হয়। লিটন (লিটন দাস) আমাদের খুব ভালো ব্যাটার, তবে ধারাবাহিকতা নেই।”

তামিম ইকবালকে হাবিবুল বাশার বলেন, “তামিম ইকবাল যদি আসেন (খেলতে চান) আমার মনে হয় না কারো কোন সমস্যা আছে, এখনো অবসরে যায়নি। তবে এ আলোচনাটা বেশি দূর যাওয়া উচিত না। তামিম যদি খেলেন এখনি সিদ্ধান্ত নেওয়া উচিত।”

জাতীয় দলের সাবেক এ নির্বাচক আরও বলেন, “চ্যাম্পিয়ন্স ট্রফির প্ল্যানটা এখন থেকেই শুরু করা উচিত। সেক্ষেত্রে পরবর্তী সিরিজটাও (পাকিস্তান সফর) খেলাটা খুব দরকার। সো, যিনি চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলবে তাকে এখন থেকেই খেলতে হবে। যদি খেলতে হয় তাহলে প্রস্তুতিটা ছয় মাস ধরেই নেওয়া উচিত।”



শেয়ার করুন :