অস্ট্রেলিয়া সফরে এইচপি দলে তামিম-আফিফরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:২৬ পিএম, ১১ জুলাই ২০২৪
অস্ট্রেলিয়া সফরে এইচপি দলে তামিম-আফিফরা

তিন ফরম্যাটের সিরিজ খেলতে অস্ট্রেলিয়া সফরে যাচ্ছে বাংলাদেশ হাই পারফরম্যান্স (এইচপি) দল। অসিদের মাঠে এ সফরের জন্য জাতীয় দল ও এইচপির ২২ জন ক্রিকেটারদের নিয়ে ভিন্ন-ভিন্ন তিনটি দল ঘোষণা করেছে বিসিবি। যেখানে রয়েছেন, তানজিদ হাসান তামিম, আফিফ হোসেন ধ্রুব এবং শামীম পাটোয়ারিরা।

চার দিনের ম্যাচে দলের অধিনায়ক মাহমুদুল হাসান জয়, ওয়ানডে দলের দায়িত্বে আফিফ হোসেন এবং টি-টোয়েন্টিতে আকবর আলীকে অধিনায়ক করা হয়েছে।

১৯ জুলাই থেকে পাকিস্তান শাহীনসের বিপক্ষে ম্যাচ দিয়ে সফর শুরু করবে বাংলাদেশ এইচপি দল। দ্বিতীয় চার দিনের ম্যাচটি ২৬ জুলাই থেকে শুরু হবে। এরপর নর্দার্ন টেরিটরি পাকিস্তান শাহীনসের বিপক্ষে একটি করে ৫০ ওভারের ম্যাচ খেলবে এইচপি।

বিগ ব্যাশের কিছু দল ও পাকিস্তান শাহীন্সের সাথে বেশ কিছু টি-টোয়েন্টি ম্যাচে অংশ নিবে এইচপি দল। ১১ আগস্ট মেলবোর্ন রেনেগেডসের বিপক্ষে প্রথম, ১২ আগস্ট তাসমানিয়ার বিপক্ষে দ্বিতীয়, ১৪ আগস্ট অ্যাডিলেড স্ট্রাইকার্স তৃতীয়, ১৫ আগস্ট এসিটি কমেটসের বিপক্ষে, ১৬ আগস্ট পাকিস্তান শাহীন্স এবং ১৭ আগস্ট পার্থ স্কোর্চার্সের বিপক্ষে মাঠে নামবে এইচপি দল। ১৯ আগস্ট দেশে ফিরবে এইচপি দল।

তিন ফর‌ম্যাটে আলাদা আলাদা বাংলাদেশ এইচপি দল

চারদিনের দল
মাহমুদুল হাসান জয় (অধিনায়ক), শাহাদাত হোসেন দিপু (সহ-অধিনায়ক), সাদমান ইসলাম, পারভেজ হোসেন ইমন, অমিত হাসান, আরিফুল ইসলাম, মাহিদুল ইসলাম অঙ্কন, আইচ মোল্লা, রাকিবুল হাসান, পারভেজ রহমান জীবন, হাসান মুরাদ, রেজাউর রহমান রাজা, মুকিদুল ইসলাম মুগ্ধ, রিপন মন্ডল ও মারুফ মৃধা।

ওয়ানডে দল
আফিফ হোসেন ধ্রুব (অধিনায়ক), আকবর আলী (সহ-অধিনায়ক), তানজিদ হাসান তামিম, জিসান আলম, শামীম হোসেন পাটোয়ারি, আরিফুল ইসলাম, ওয়াসি সিদ্দিক, রাকিবুল হাসান, শেখ পারভেজ রহমান জীবন, মাহঢুজুর রহমান রাব্বি, আবু হায়দার রনি, মুকিদুল ইসলাম মুগ্ধ, রিপন মন্ডল ও মারুফ মৃধা।

টি-টোয়েন্টি দল
আকবর আলী (অধিনায়ক), মাহফুজুর রহমান রাব্বি (সহ-অধিনায়ক), তানজিদ হাসান তামিম, জিসান আলম, আফিফ হোসেন, শামীম হোসেন পাটোয়ারি, আরিফুল ইসলাম, ওয়াসি সিদ্দিক, রাকিবুল হাসান, আলিস আল ইসলাম, আবু হায়দার রনি, মুকিদুল ইসলাম মুগ্ধ, রিপন মন্ডল ও মারুফ মৃধা।



শেয়ার করুন :