চলে যাওয়া মুশতাককে পেতে আশাবাদী বিসিবি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:০৩ পিএম, ০৮ জুলাই ২০২৪
চলে যাওয়া মুশতাককে পেতে আশাবাদী বিসিবি

স্পিন কোচ মুশতাক আহমেদের সাথে দীর্ঘমেয়াদি চুক্তি করতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যদিও পাকিস্তানের কিংবদন্তি স্পিনার মুশতাককে ইতিমধ্যেই অনূর্ধ্ব-১৯ দলের কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)।

মুশতাকের তত্ত্বাবধানে সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে দারুণ পারফরমেন্স করেছে বাংলাদেশের লেগ-স্পিনার রিশাদ হোসেনসহ অন্যান্যরা। এ জন্য মুশতাকের সাথে দীর্ঘমেয়াদি চুক্তি করতে আগ্রহী হয়ে ওঠে বিসিবি। তবে আগে থেকেই চুক্তি নিশ্চিত হয়ে যাওয়ায় ইংল্যান্ডে চলে গেছেন তিনি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর মুশতাকের সাথে চুক্তি শেষ হওয়ার পর গত সপ্তাহে বোর্ড সভায় তার সাথে চুক্তি বাড়ানোর প্রক্রিয়াটি অনুমোদন করেছে বিসিবি। তবে হঠাৎ করে খবর আসে, ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের দায়িত্ব নিয়ে ইতিমধ্যে ইসিবির সাথে যুক্ত হয়েছেন মুশতাক।

ইংল্যান্ড চলে গেলেও মুশতাককে নিয়ে আশা ছাড়তে রাজি নন বিসিবির প্রধান নির্বাহি নিজামউদ্দিন চৌধুরী। জানান, ইসিবির সাথে চুক্তি থাকা অবস্থায় একটি নির্দিষ্ট সময়ের জন্য তাকে দলের সাথে যুক্ত রাখার চেষ্টা করা হবে।

সেমাবার মিরপুরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিসিবি সিইও বলেন, ‍“ইসিবির সাথে তার চুক্তি সম্পর্কে আমি বিস্তারিত জানি না। তবে আমরা আপাতত একটি নির্দিষ্ট সময়ের জন্য তার সার্ভিস পেতে চাই। আমরা তার সাথে এই বিষয়ে আলোচনা চালিয়ে যাবো, যাতে ইসিবির সাথে কাজ চলাকালীনও বাংলাদেশের সাথে কাজ করতে পারে।”

মুশতাকের দেশ পাকিস্তানের বিপক্ষে নিজেদের পরবর্তী সিরিজ খেলবে বাংলাদেশ। ওই সিরিজে দুই ম্যাচের টেস্ট খেলবে দু’দল। নিজামউদ্দিন সুজন বলেন, “এ মুহূর্তে আমি নির্দিষ্ট করে কিছু বলতে পারছি না।”

তিনি বলেন, “এর আগে আমরা টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত চুক্তি করেছি, কারণ তার বেশ কয়েকটি চুক্তি আছে। তবে বিষয়টি সমাধানের জন্য আমরা আলোচনা করেছি। তিনি যদি সময় দিতে পারেন তাহলে বাংলাদেশকে দেওয়ার চেষ্টা করবেন।”

বিসিবির সিইও আরও বলেন, “আমরা আমাদের আসন্ন সিরিজের (পাকিস্তান সফর) সূচি পাঠিয়েছি। সেগুলো দেখে যত তাড়াতাড়ি সম্ভব আমাদের তিনি জানাবেন।”

নিজামউদ্দিন চৌধুরি সুজন বলেন, “সর্বশেষ সংবাদ সম্মেলনে, বোর্ড সভাপতি বলেছিলেন, আমরা তার প্রতি আগ্রহী। যেহেতু আমরা তার কাছ থেকে ইতিবাচক সাড়া পাচ্ছি, আমরা আপাতত তাকে নিয়ে ভাবছি। আমরা এ মুহূর্তে নির্দিষ্ট কিছু দিনের জন্য অনুরোধ করবো এবং তারপর ডিসেম্বরের পরে, আমরা তার সাথে দীর্ঘমেয়াদি চুক্তি করার চেষ্টা করবো।”



শেয়ার করুন :