চ্যাম্পিয়ন্স ট্রফির একই গ্রুপে ভারত-পাকিস্তান-নিউজিল্যান্ড-বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২৪ পিএম, ০৪ জুলাই ২০২৪
চ্যাম্পিয়ন্স ট্রফির একই গ্রুপে ভারত-পাকিস্তান-নিউজিল্যান্ড-বাংলাদেশ

২০২৫ সালে ঘরের মাঠে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির গ্রুপ, সূচি ও ভেন্যুর একটি খসড়া প্রস্তাব তৈরি করে আইসিসির কাছে পাঠিয়েছে আয়োজক পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। প্রস্তাবিত খসড়ায় ‘এ’ গ্রুপে ভারত, পাকিস্তান ও নিউজিল্যান্ডের সাথে রয়েছে বাংলাদেশ।

প্রস্তাবিত সূচি অনুযায়ী চ্যাম্পিয়ন্স ট্রফির নবম আসর ১৯ ফেব্রুয়ারি থেকে ৯ মার্চ পর্যন্ত আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে পিসিবি। ফাইনালের জন্য ১০ মার্চ রিজার্ভ ডে রাখা হয়েছে। আসরে অন্য গ্রুপে আছে- অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তান।

সংবাদ সংস্থা পিটিআই একটি প্রতিবেদনে বলা হয়েছে, আইসিসি বোর্ডের একজন সিনিয়র সদস্য জানিয়েছেন খসড়া সূচির বিষয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) অনুমোদন এখনও পায়নি পিসিবি।

২০২৩ সালে পাকিস্তানের মাটিতে অনুষ্ঠিত হয়েছিল এশিয়া কাপ। পাকিস্তানের মাটিতে ভারত খেলতে যেতে রাজি না হওয়ায় বাধ্য হয়ে হাইব্রিড মডেলে টুর্নামেন্টটি অনুষ্ঠিত হয়েছিলো। ওই এশিয়া কাপের ভারতের বেশিরভাগ ম্যাচই শ্রীলঙ্কার মাটিতে অনুষ্ঠিত হয়।

এখন চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তান সফরে ভারত যাবে কি-না, সেটি এখনও নিশ্চিত নয়। পাকিস্তান সফর নিয়ে বিসিসিআই সব সময়ই বলে এসেছে, সরকারের অনুমতি ছাড়া পাকিস্তান সফর সম্ভব নয়।

২০১৭ সালে অনুষ্ঠিতম সর্বশেষ চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা জিতেছিল পাকিস্তান। ওভালের ফাইনালে ভারতকে ১৮০ রানের বিশাল ব্যবধানে হারিয়ে শিরোপার স্বাদ নেয় পাকরা।



শেয়ার করুন :