আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিলেন ওয়ার্নার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:১৪ পিএম, ২৫ জুন ২০২৪
আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিলেন ওয়ার্নার

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে দল সেমিফাইনালে উঠতে ব্যর্থ হওয়ার পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিলেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। এর আগে ওয়ানডে ও টেস্ট থেকে বিদায় নিয়েছিলেন তিনি।

মঙ্গলবার (২৫ জুন) সেন্ট ভিনসেন্টে আফগানিস্তানের বিপক্ষে হেরে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে বাংলাদেশ। টাইগারদের এ হারে রান রেটে পিছিয়ে থেকে অস্ট্রেলিয়ারও বিদায় ঘণ্টা বেজেছে। সুপার এইপ থেকে বিদায় নিতে হয়েছে অস্ট্রেলিয়াকে।

দলের এমন বিদায়ের পর আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টেনেছেন অস্ট্রেলিয়ার বাঁহাতি ওপেনার ডেভিড ওয়ার্নার। ফলে ২৪ জনু (সোমবার) গ্রস আইলেটে ভারতের বিপক্ষে খেলা ম্যাচটি ওয়ার্নারের ক্যারিয়ারে শেষ আন্তর্জাতিক ম্যাচ হয়ে থাকলো। থেমে গেল ওয়ার্নারের দেশের জার্সি গায়ে ৫ বছরের ক্রিকেট ক্যারিয়ার।

আন্তর্জাতিক ক্যারিয়ার থেকে ওয়ার্নারের অবসর অবশ্য ধীরে ধীরে হয়েছে। গত বছরের নভেম্বরে ভারতের বিপক্ষে বিশ্বকাপের ফাইনাল শিরোপা জয় করা ম্যাচটি ছিল ওয়ার্নারের শেষ ওয়ানডে ম্যাচ। এরপর গত জানুয়ারিতে পাকিস্তানের বিপক্ষে শেষ টেস্ট খেলেন তিনি।

দুই ফরম্যাটে বিদায়ের পর ইঙ্গিত দিয়েছেন টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে তার চূড়ান্ত টুর্নামেন্ট। সেই ক্ষণও চলে এলো ওয়ার্নারের দোরগড়ায়।দল সেমিফাইনাল নিশ্চিত না করায় আর দেরি করেননি তিনি। জানিয়ে দিয়েছেন, এখানেই ইতি।

ওয়ার্নার তিন ফরম্যাটের ক্রিকেট ক্যারিয়ারে ১১২টি টেস্ট, ১৬১টি ওয়ানডে এবং ১১০টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন। যেখানে ব্যাট হাতে টেস্টে ৮৭৮৬, ওয়ানডে ফরম্যাটে ৬৯৩২ এবং টি-টোয়েন্টিতে ৩২৭৭ রান করেছেন।



শেয়ার করুন :