কোচ জাফরুল এহসান মারা গেছেন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:০৭ পিএম, ১৮ জুন ২০২৪
কোচ জাফরুল এহসান মারা গেছেন

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সিনিয়র কোচ জাফরুল এহসান (৬০) মারা গেছেন। মঙ্গলবার (১৮ জুন) সকালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন)। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

২০২২ সালের ডিসেম্বর থেকে ক্যান্সারের সাথে লড়াই করছিলেন এহসান। দেড় বছর ধরে ক্যানসারের সঙ্গে লড়াই করে হার মেনেছেন এহসান। বিসিবি’র পক্ষ থেকে সিনিয়র এ কোচের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়।

পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিসিবি জানায়, মোহাম্মদ জাফরুল এহসানের মৃত্যুতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) গভীর শোকাহত। সিনিয়র হাইপারফরম্যান্স (এইচপি) কোচ ছিলেন তিনি। জাফরুল এহসানের পরিবারের প্রতি আমাদের (বিসিবি) রয়েছে গভীর সমবেদনা।

এহসান লেভেল-৩ সার্টিফায়েড কোচ ছিলেন। ২০০৮ সালে বাংলাদেশ নারী দলের কোচের দায়িত্ব পালন করেন তিনি। এছাড়া ২০২১ সালে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের কোচের দায়িত্ব পালন করেছেন।

দলটির সহকারী কোচের দায়িত্ব পালন করেন ২০১৩ সালে। ২০১৫ সালে ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ভিভিয়ান পল টেরি পুনরায় বিসিবির হাইপারফরম্যান্স ইউনিট গঠন করেন। এহসান দলটির ব্যাটিং কোচের দায়িত্ব পালন করেন।

বাংলাদেশের ঘরোয়া বিভিন্ন লিগেও কোচিং করানোর অভিজ্ঞতা রয়েছে এহসানের। ২০১৭ বিপিএলে সিলেট সিক্সার্সের প্রধান কোলন করেছেন।



শেয়ার করুন :